Headlines
Loading...
এ কে এম আব্দুল্লাহ’র অণুগল্প : গার্লফ্রেন্ড

এ কে এম আব্দুল্লাহ’র অণুগল্প : গার্লফ্রেন্ড

 



                            অণুগল্প : গার্লফ্রেন্ড

                             এ কে এম আবদুল্লাহ

 

আমার গার্লফ্রেন্ডের নাম জান্নাতুল ফেরদাউস।এতো অর্থবহ নামের সুন্দরী এই মেয়েটি— এতো সহজে আমার প্রেমে পড়বে ; বিশ্বেস হয়নি।টাইটফিট কালো বোরখা পরিহিতা জান্নাত,মাথাটা কালো ওড়নায় ঢাকা।মেইক-আপ করা ফর্সা মুখ— যেন,কাসেম বিন আবু বাক্কারের উপন্যাসের ফুটন্ত গোলাপ, নিজে থেকেই প্রপোজ করেছিল। কিছুদিনের মধ্যে আমরা ঘনিষ্ট হয়ে ওঠি।

 

সেদিন ব্লুওয়াটার শপিং সেন্টারে আমরা হাঁটছি। আমার বাহু জড়িয়ে আছে জান্নাত।মনে হলো জীবন্ত গোলাপবৃক্ষে ফুটন্ত গোলাপ নিয়ে হাঁটছি।ভেতরটা গর্বে ফুলে ওঠে। আমাদের দিকে চারপাশের মানুষ যেন চেয়ে থাকে। আমার চোখের সম্মুখে সব সিঁড়ি গুলো যেন তমালের ডালে পরিণত হতে থাকলো আর মানুষগুলো কোকিলে। বিরহী সুরে সবাই যেন গাইতে লাগল ক্কারি আমির উদ্দদিনের গানঃ যদি এই সুন্দরী আমার হইতো / আমির উদ্দিন সুখী হইতো / সকলে আমায় কইতো / মায়ার মানুষ পাইছে ...  

 

সাপ্তাহে প্রায় চারদিন আমাদের দেখা হয়।প্রতিদিন ফোনে কথা হয়।কাজের সুবিধার্থে প্রতি রবিবারে একসাথে কোনো রেস্টুরেন্টে আমরা ডিনার করি।আজ রবিবার। বেকটন এলাকার গ্যালিওনরিজের নান্দুজে খাবারের ওর্ডার করে - একটি টেবিলে বসে আছি।জান্নাতের হাতে আমার হাত।জান্নাত আজ অনেকটা রোমান্টিক মোডে।

হঠাৎ এক যুবক এবং যুবতী নান্দুজে ঢুকলো। ছেলেটির মুখে খুচা খুচা দাড়ি। আজকাল ইয়াং ছেলেরা দাড়ি রাখে।হাই ফেইড হেয়ার স্টাইলের সাথে দাড়ি রাখা যেন ফ্যাশন।দুজনই আমাদের দিকে আসছে। আমার পরিচিত নয়।কাছে এসে মুচকি হেসে ছেলেটি বল্লঃ হাই জান্নাত। হেলো বলে জান্নাত জবাব দিলো।সো, ইটস হিম ? আমার দিকে তাকিয়ে ঠোঁটে হাসি ফুটিয়ে আবার জান্নাতকে প্রশ্ন করে।এই প্রশ্ন শোনে  আমার মুখটা রোদেপুড়া পাতার মতো চুপসে গেলো। সঙ্গের মেয়েটি জান্নাতকে হাগ দিলো। আমি জান্নাতকে ওদের পরিচয় জানতে চাইলে বল্লঃ ও হচ্ছে আমার বান্ধবী জারা (হাজেরা) আর ও হচ্ছে জ্যাক (জাকারিয়া) আমার এক্স বয়ফ্রেন্ড। বছরদিন আগে আমাদের ব্রেকআপ হয়েছে। ও এখন জারার সাথে আছে। অত্যন্ত স্বাভাবিক ভাবে কথাগুলো বলে জান্নাত আমার হাত তাহার হাতে নিলো।

আমার মনে হল কে যেন আগুনে ঢেলে দিল আমার হাত। আর এইমাত্র কারা যেন উনুনে উৎরানও জল ঢেলে দিল আমার শেকড়ে। 

 

১৭/০৭/২০১৭       

0 Comments: